যানজটের দুর্ভোগ কমাতে চলাচল শুরু গাজীপুর-ঢাকা বিশেষ ট্রেন

 

যানজটের দুর্ভোগ কমাতে চলাচল শুরু গাজীপুর-ঢাকা বিশেষ ট্রেন

ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে গাজীপুরের চান্দনা চৌরাস্তা থেকে উত্তরার আবদুল্লাহপুর পর্যন্ত প্রতিদিনই যানজটের সৃষ্টি হচ্ছে। যানজটে আটকা পড়ে ঘণ্টার পর ঘণ্টা সময় নষ্ট হচ্ছে। যানজটে মানুষের দুর্ভোগ কমাতে আজ রোববার জয়দেবপুর জংশন থেকে কমলাপুর পর্যন্ত বিশেষ ট্রেন চালু হয়েছে। স্পেশাল ট্রেন চলায় স্বস্তিতে নগরবাসী।


আজ সকাল ৭টা ১৫ মিনিটে জয়দেবপুর জংশন থেকে কমলাপুর উদ্দেশে ছেড়ে যায় তুরাগ এক্সপ্রেস। এরপর সকাল ৮টায় ছেড়ে যায় টাঙ্গাইল কমিউটার। এর আগে জনদুর্ভোগের কথা বিবেচনা করে আজ থেকে ঢাকা-গাজীপুর-ঢাকা রেলপথে বিশেষ ট্রেন চালুর কথা জানিয়েছিলেন গাজীপুর-২ আসনের সাংসদ এবং যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।

গাজীপুর শহর এলাকার বাসিন্দা আফজাল হোসেন মুঠোফোনে বলেন, ‘বেশ কিছুদিন ধরে অসহনীয় যানজটের কারণে গাজীপুর থেকে উত্তরা যেতে তিন থেকে চার ঘণ্টা সময় লেগে যেত। এতে চরম দুর্ভোগে পড়তে হয়েছে। সকাল ছয়টায় রওনা হয়ে নয়টায় অফিসে যেতে পারিনি। আজ সকালে ট্রেন পেয়ে দ্রুত ঢাকার বনানী চলে এসেছি।’


রেলওয়ের উপপরিচালক রেজাউল হক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মহাসড়কে যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। যাত্রীচাহিদা বিবেচনায় দুর্ভোগ লাঘবের জন্য তুরাগ এক্সপ্রেস ১, ২, ৩ ও ৪, টাঙ্গাইল কমিউটার ১ ও ২ ট্রেন ২০ জুন থেকে চলবে। মোট আসনের ৫০ শতাংশ টিকিট বিক্রি করে ট্রেন পরিচালনা করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

যানজটের দুর্ভোগ কমাতে চলাচল শুরু গাজীপুর-ঢাকা বিশেষ ট্রেন যানজটের দুর্ভোগ কমাতে চলাচল শুরু গাজীপুর-ঢাকা বিশেষ ট্রেন Reviewed by ChhondoMela on June 20, 2021 Rating: 5

No comments:

Powered by Blogger.